৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কুমিল্লায় মধ্যরাতে সেহেরি নিয়ে ছিন্নমূল মানুষের পাশে স্বেচ্ছাসেবী টিম ‘সংশপ্তক’

৪৮
header

সাইফুল ইসলাম ফয়সাল।।

কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলায় বিভিন্ন জায়গায় ছিন্নমূল মানুষের মাঝে সেহেরি বিতরণ করেছে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নাঙ্গলকোট উপজেলার শিক্ষার্থীদের সেচ্ছাসেবী টিম ‘সংশপ্তক’।রবিবার রাত ২টা থেকে শুরু হয় তাদের এই সেহেরি বিতরণের কার্যক্রম। নাঙ্গলকোট উপজেলা সদরে রেলস্টেশনসহ আশেপাশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে থাকা ছিন্নমূল মানুষের মাঝে তারা সেহেরি বিতরণ করে।

বর্তমান করোনা পরিস্থিতির কারণে দেওয়া লকডাউনের ফলে অনেকটাই অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে এই অসহায় মানুষ গুলো।অধিকাংশ সময়ই তাদের না খেয়ে থাকতে হয়। গভীর রাতে এভাবে সংশপ্তক’র হাত থেকে সেহরি পেয়ে খুশিতে আত্মহারা হয়ে ওঠেন অসহায় ও ছিন্নমূল মানুষগুলো।

ছিন্নমূল মানুষ গুলোর মধ্যে একজন বলেন, “অনেক সময় না খেয়ে থাকতে হয়। কেউ খাবার দিলে পেটে যায়, না দিলে অনাহারে থাকতে হয়। যারা এই মধ্যরাতে খাবার দিচ্ছেন আল্লাহ তাদের ভালো করুক।”

এই প্রসঙ্গে সংশপ্তক টিমের সমন্বয়ক জহিরুল ইসলাম বলেন, ” সেই করোনার প্রথম থেকেই সংশপ্তক টিম করোনা মোকাবেলায় মানুষের জন্য কাজ করে যাচ্ছে। এরই অংশ বিশেষ আমরা ছিন্নমূল মানুষের মাঝে এই সেহেরি বিতরণের কার্যক্রম পরিচালনা করেছি। ইনশাআল্লাহ যতদিন লকডাউন আছে ততদিন আমরা এই সেহেরি বিতরণের কার্যক্রম চালিয়ে যেতে চাই।” তবে সেইক্ষেত্রে সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।

After Related Post