২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

কুমিল্লায় প্রথম ভ্যাকসিন নিলেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার

নগর বাংলা২৪ ডট কম:
১৪৪
header

সৈয়দ বদরুদ্দোজা টিপু।।

কুমিল্লায় প্রথম করোনা ভ্যাকসিন নিলেন জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। জেলা প্রশাসকের সাথেই কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ে স্থাপিত করোনা ভ্যাকসিনেশন বুথে টিকা নেন তাঁর সহধর্মিনী শেখ মনিরা নাজনীন। জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মোঃ আবদুস সালাম। সকাল ১০ টা ২০ মিনিট থেকে করোনা ভ্যাকসিন গ্রহণ শুরু হয় চলবে বেলা তিনটা পর্যন্ত।

জেলাপ্রশাসক মোঃ আবুল ফজল মীর টিকা নেয়ার পর সাংবাদিকদের জানান, এছাড়া ‘গত বছরের মার্চ থেকে বাংলাদেশসহ করোনা মহামারিতে আক্রান্ত হয়। সারা পৃথিবী করোনা আমরা ভাবিনি এত দ্রুত টিকা পাবো। আমরা প্রান্তিক পর্যায়ে টিকা পাচ্ছি। আমরা আশা করছি এই টিকা প্রাদানের মাধ্যমে পৃথিবী থেকে দ্রুত করোনা নির্মূল হবে।’
জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ জনান, আমরা কুমিল্লায় সময় মত ভ্যাকসিনেশন শুরু করতে পেরেছি এবং ভ্যাকসিন নিয়েছি এত আমরা খুশি।

জেলা সিভিল সার্জন নিয়াতুজ্জামান জানান, প্রত্যাশার চেয়ে বেশি মানুষ ভ্যাকসিন নিতে এসেছে। করোনা ভ্যাকসিন নিয়ে যে গুজব ছিলো যে মানুষ ভ্যাকসিন নিতে আসবে না তা উড়ে গেছে। প্রতিদিন আমরা ৬শ -৭শ জনকে একটি বুথে ভ্যাকসিন দিতে পারবো।

জেলা সিভিল সার্জন কার্যালয় ছাড়াও একই সাথে কুমিল্লা সিএমএইচ, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালহ বিভিন্ন উপজেলায় ভ্যাকসিনেশন কার্যক্রম আজ সকাল থেকে শুরু হয়।

এর আগে ৩১ জানুয়ারি কুমিল্লায় ২ লাখ ৮৮ হাজার ডোজ করোনা ভ্যাকসিন এসে পৌছায়। আজ ৭ তারিখ ভোর বেলা উপজেলাসহ বিভিন্ন বুথে ভ্যাকসিন পাঠিয়ে এই কার্যক্রম শুরু করা হয়। কুমিল্লা থেকে প্রথম পর্যায়ে ১ লাথ ৩৪ হাজার ১২৫ জনের ভ্যাকসিনেশনের চাহিদা দেয় জেলা স্বাস্থ্য বিভাগ।

After Related Post