১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

কুমিল্লায় পরিবেশ অধিদপ্তরে মোবাইল কোর্ট অভিযানে ৫টি ইটভাটাকে ১৯লক্ষ টাকা জরিমানা

নগর বাংলা২৪ ডট কম:
১৯
header

নেকবর হোসেন।।

কুমিল্লায় পরিবেশ অধিদপ্তরে মোবাইল কোর্ট অভিযানে ৫টি ইটভাটাকে ১৯লক্ষ টাকা জরিমানা।

গতকাল ১৫ মার্চ পরিবেশ অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের উদ্যোগে আদর্শ সদর উপজেলায় ১টি,সদর দক্ষিণ উপজেলায়(সিটি কর্পোরেশনভুক্ত) ২টি ও চৌদ্দগ্রাম উপজেলায় ২টি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তর,সদর দপ্তরের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন।

উক্ত মোবাইল কোর্ট অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) এর বিভিন্ন ধারা লঙ্ঘন করায় ৫ টি ইটভাটাকে মোট =১৯,০০,০০০/- (উনিশ লক্ষ টাকা) জরিমানা আরোপ এবং নগদ আদায় করা হয়। এসময় ভাটার কিলনের আংশিক ভেঙে ফেলা হয়েছে। আগামী ২ মাসের মধ্যে ক্রমিক নং ১,২ ও ৩ ভাটা গুলো ইটপোড়ানো বন্ধ করার জন্য অঙ্গীকার করেছেন। মোবাইল কোর্টে সার্বিক সহযোগিতা প্রদান করেছেন কুমিল্লা জেলা পুলিশ, ফায়ার সার্ভিস ও আনসার ভিডিপি৷ পরিবেশের সুরক্ষার এরূপ কার্যক্রম চলমান থাকবে।


১)আশ্রাফ ব্রিক্স, সাং- ধনেশ্বর , সদর দক্ষিণ ,কুমিল্লা -৫ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। ২) কুমিল্লা ব্রিক্স,সাং- চাপাপুর,আদর্শ সদর ,কুমিল্লা-৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

৩)ইসলামিয়া ব্রিক্স,সাং- ভল্লবপুর,সদর দক্ষিণ,কুমিল্লা -৫ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।। ৪)মিরাজ ব্রিক্স, সাং নারায়ণপুর, চৌদ্দগ্রাম ,কুমিল্লা। -৩ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।৫) কোয়ালিটি ব্রিক্স,সাং- বাঙ্গালমুড়ি, চৌদ্দগ্রাম, কুমিল্লা -১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

After Related Post