১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

কুমিল্লায় ধানক্ষেত থেকে উদ্ধার নবজাতক ঢামেকে ভর্তি

নগর বাংলা২৪ ডট কম:
২৬
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

কুমিল্লার হোমনা উপজেলার গৌরীপুর এলাকার একটি ধানক্ষেত থেকে মেয়ে নবজাতককে (৪ দিন) জীবিত উদ্ধার করা হয়েছে। নবজাতকটি এখন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি রয়েছে।

শুক্রবার (২২ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে ওই নবজাতককে উদ্ধারের পর প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য রোববার (২৪ জুলাই) রাত ২টার দিকে তাকে ঢামেক হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, কুমিল্লার হোমনায় উদ্ধার হওয়া মেয়ে নবজাতকটি বর্তমানে ঢামেকের ২১১ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছে। শিশুটি এখন শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

নবজাতককে হাসপাতালে নিয়ে আসা মো. মানিক মিয়া বলেন, আমার চাচাতো ভাই মাঠে গরুর জন্য ঘাস কাটতে গেলে কান্নার আওয়াজ শুনতে পায়। পরে সেখান থেকে ফুটফুটে একটি মেয়ে নবজাতককে উদ্ধার করে বাসায় নিয়ে আসে। প্রথমে আমরা শিশুটিকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাই। পরে উন্নত চিকিৎসার জন্য আমি ও আমার স্ত্রী তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসি।

নবজাতকটির নাকের কিছু অংশ পোকামাকড় খেয়ে ফেলেছে জানিয়ে তিনি বলেন, চিকিৎসক জানিয়েছে অবস্থা ক্রিটিক্যাল। তারপরও চিকিৎসা দিলে ইনশাল্লাহ সেরে যাবে।

তিনি আরও বলেন, আমার কোনো কন্যা সন্তান নেই। আমার চারটি ছেলে সন্তান রয়েছে। আমি এই শিশুকে নিতে ইচ্ছুক। কর্তৃপক্ষ যদি শিশুটির ভরণপোষণের দায়িত্ব দেয়, আমরা হাসিমুখে তা গ্রহণ করবো।

After Related Post