১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লা পুলিশ লাইন্স লাইব্র্রেরী উদ্বোধন করেনঃ এমপি বাহারলালমাইয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা ছাত্রলীগের আলোচনা সভা অনুষ্ঠিতবিয়ের প্রলোভনে ধর্ষণঃ অশ্লীল ছবি ধারণ করে চাঁদা আদায়, প্রেমিকসহ গ্রেফতার ২নোয়াখালীতে ভেঙে পড়ল নির্মাণাধীন বিদ্যালয়ের ছাদকুমিল্লার মুরাদনগরে জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিতবাসার কাচের জানালায় ও প্লাস্টিকের বোতলে প্রকৃতির সব নান্দনিক দৃশ্যকুমিল্লার আমতলী থেকে ২৪ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি আটককুমিল্লার ক্যান্টনমেন্ট থেকে গাঁজাসহ ০৩ জন গ্রেফতারচক্রান্তকারীরা চেতনা নষ্ট করার চেষ্টা করছেঃ এমপি বাহারনবজাতক ছিনিয়ে নেওয়ার হুমকি, তৃতীয় লিঙ্গের ৪ জন কারাগারে

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় সালদা নদীর বিপদজ্জনক প্রবাহে তিনটি ঘর বিলীন, অর্থ সহায়তা

নগর বাংলা২৪ ডট কম:
১৮
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের গংগানগর গ্রামে সালদা নদীর পানি বিপজ্জনকভাবে প্রবাহিত হচ্ছে। নদীর বিদজ্জনক প্রবাহের কারণে তিনটি ঘর বিলীন হয়ে গেছে এবং নদী তীরবর্তী কয়েকটি ঘর ভাংগনের ঝুঁকিতে রয়েছে।

শনিবার (১৮ জুন) উপজেলা প্রসাশন সূত্রে জানা যায়, সালদা নদীর পানি বিপজ্জনকভাবে প্রবাহের কারণে ভাংগনের শিকার হয় তিনটি পরিবার। পরিবার গুলো হলো ব্রাহ্মণপাড়া উপজেলার শশিদল ইউনিয়নের গংগানগর গ্রামের আরিফুর রহমান, মোশাররফ হোসেন ও মোঃ আলমগীর হোসেন।

উপজেলা প্রসাশনের পক্ষ হতে সরকারের জি আর ফান্ড (নগদ অর্থ) থেকে প্রত্যেক পরিবারকে ৭,৫০০/- টাকা তুলে দেন ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা। প্রসাশনের পক্ষথেকে আরও জানানো হয়, পরবর্তীতে ক্ষয়ক্ষতির নিরূপণ সাপেক্ষে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো অন্যান্য সহায়তা প্রদান করা হবে।
এছাড়াও পানি উন্নয়ন বোর্ড ও এলজিইডির সহায়তায় নদীভাঙনে ঝুঁকিতে থাকা ঘরগুলো বাঁচানোর জন্য উপজেলা প্রসাশন কাজ করে যাচ্ছে।

শশীদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নদী ভাঙনের সংশ্লিষ্ট স্থানে জিও ব্যাগ দ্বারা সাময়িক বাঁধ দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেছেন উপজেলা প্রসাশন।

After Related Post