১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

কুমিল্লার দেবিদ্বারে বেশিমূল্যে নিত্যপণ্য বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নগর বাংলা২৪ ডট কম:
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

আসন্ন রমজানকে সাম‌নে রে‌খে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে দে‌বিদ্বা‌রে তদার‌কি কার্যক্রম প‌রিচালনা করা হয়।

মঙ্গলবার (২২ মার্চ) বেলা ১২টা থে‌কে ২টা পর্যন্ত উপ‌জেলার নিউমা‌র্কেট এলাকায় এ তদার‌কি কার্যক্রম প‌রিচা‌লনা করা হয়।

এ সময় বোত‌লের গা‌য়ের মূ‌ল্যের চে‌য়ে বে‌শি দা‌মে সয়া‌বিন তেল বি‌ক্রি করায় মেসার্স নিউ খান স্টোর‌কে ১০ হাজার টাকা, মূল‌্য তা‌লিকা দৃশ‌্যমান স্থা‌নে না রাখায় স্বপন স্টোর‌কে ৩ হাজার টাকা, অনু‌মোদন ছাড়া শিশু খাদ‌্য বিক্রয় করায় হ‌রে কৃষ্ণ সাহা‌কে ৪ হাজার টাকা, এবং ভোক্তাকে প্রতিশ্রুত মি‌ষ্টি যথাযথভা‌বে সরবরাহ না করায় লোকনাথ মিষ্টান্ন ভাণ্ডার‌কে ৮ হাজার এবং মেসার্স মধুরাজ‌কে ৪ হাজার টাকাসহ আজ মোট পাঁচ‌ প্রতিষ্ঠান‌কে ২৯ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অ‌ভিযা‌নে পাকা ক্রয় র‌সিদ সংরক্ষণ, দৃশ‌্যমান স্থা‌নে মূল‌্য তা‌লিকা প্রদর্শন কর‌তে নি‌র্দেশনা দেওয়‌া হয়।

আসন্ন রমজা‌নে যা‌তে অযা‌চিতভা‌বে পণ্যের দাম বা‌ড়ি‌য়ে বি‌ক্রি করা না হয় সে ব‌্যাপা‌রে উ‌ল্লি‌খিত এলাকার ব‌্যবসায়ী‌দের‌কে পরামর্শ দেওয়া হয়।

দে‌বিদ্বার উপজেলা প্রশাস‌নের সা‌র্বিক দিক নি‌র্দেশনায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম এ তদার‌কি কার্যক্রম প‌রিচালনা ক‌রেন এবং এএসআই শাহাদা‌ৎ এর নেতৃ‌ত্বে দে‌বিদ্বার থানা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

After Related Post