৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
মুক্তিযুদ্ধ চলাকালে ধরে নিয়ে হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবনগৃহবধূকে ধর্ষণচেষ্টা, সাবেক আ’লীগ নেতার গোপনাঙ্গ কেটে হত্যাপ্রতারণা করে হাতিয়েছেন ৬ কোটি টাকা, গড়েছেন দোকান-ফ্ল্যাট ব্যবসাকুমিল্লায় ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারকুমিল্লার ব্রাহ্মণপাড়ায় বিপদজনক হয়ে উঠছে সড়কে দাপিয়ে বেড়ানো অটোরিকশাকুমিল্লা বুড়িচংয়ে রাইস ট্রান্সপ্লান্টারে চারা রোপণ,কমে আসছে সময় ও খরচবুধবার এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশনোবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগসময় টিভির বার্তা প্রধাণের বিরুদ্ধে মামলার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশকুমিল্লার চৌদ্দগ্রামে মহাসড়কের পাশ থেকে প্রতিবন্ধির মরদেহ উদ্ধার

কুবিতে অধ্যাপক রাশীদ মাহমুদ স্মরণ সভা

৫৩
header

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাশীদ মাহমুদের মৃত্যুতে স্মরণ সভার আয়োজন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নৃবিজ্ঞান বিভাগ। সোমবার (১২ এপ্রিল) রাত সাড়ে ৮টায় অনলাইন প্লাটফর্ম জুমে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগের সভাপতি আইনুল হকের সঞ্চলনায় ‘সবায় নিয়ে সবার মাঝে লুকিয়ে আছ তুমি’ শীর্ষক স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।

এসময় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আরিফ মাহামুদ, রাশীদ মাহামুদের ছোট বোন ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সালমা আহমেদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান খাদিজা মিতু, শিক্ষক নাসরিন আকতার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক একেএম মাজহারুল ইসলাম, শিক্ষক আ ফ ম জাকারিয়া, রাজশাহী বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক বখতিয়ার আহমেদ, শিক্ষক কাজী রবিউল আলম, লিটন হোসেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এন এম রবিউল আউয়াল চৌধুরী, মো. আবদুর রহমান, মো. আসাদুজ্জামান, রাবেয়া খাতুন, আজমাইন মুহতাসিম মীর, প্রভাষক ইসরাত জাহান লিপা, মারিয়া আক্তার, তানজিনা নাজিয়া, ফরিদ উদ্দিন, হিরামনি আক্তার, ফিনেন্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক মনজুর হোসেনসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ট্রেজারার বলেন, রাশীদ মাহামুদ সবকিছুতে একজন পারদর্শী ব্যক্তি ছিলেন। করোনা মহামারীর এই সময়ে তিনি নিজের কর্তব্যের প্রতি নিষ্ঠাবান ও দায়িত্ববান ছিলেন বলে তার কাজ করে যাচ্ছিলেন। যা আমাদের জন্য অনুপ্রেরণামূলক। আমরা শিক্ষক সমাজ একজন ভাল শিক্ষক, ভাল বন্ধুকে হারিয়েছি।

স্মরণ সভায় বক্তারা রাশীদ মাহামুদের জীবন ও গবেষণা কর্ম নিয়ে আলোচনা করেন।

উল্লেখ্য, গত ৩১ মার্চ সাতক্ষীরায় মাঠ পর্যায়ের গবেষণা কাজের সময় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন অধ্যাপক রাশীদ মাহমুদ।

After Related Post