৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

কাশারীপট্টি উন্নয়ন সমিতির উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে লিফলেট ও মাস্ক বিতরণ কর্মসূচী

নগর বাংলা২৪ ডট কম:
৮২
header

নিউজ ডেস্ক।।

অদৃশ্য শত্রু করোনা ভাইরাস কেড়ে নিচ্ছে লাখো লাখো প্রাণ। আর তা প্রতিরোধে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে সারা বিশ্ব তারই সাথে সাথে কাজ করে যাচ্ছে সামাজিক সংগঠনগুলো।

কুমিল্লায় সামাজিক সংগঠনগুলোর মধ্যে অন্যতম কাশারীপট্টি উন্নয়ন সমিতি। যেমন লিফলেটে করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকার জন্য বিভিন্ন তথ্য দিয়ে ও মাস্ক বিতরণ করে জনসচেতনতা তৈরি করছে সংগঠনটি।

বাংলাদেশের যখন থেকে করোনাভাইরাস ব্যাপকভাবে বিস্তার ধারণ করে, ঠিক তখন থেকেই করোনা ভাইরাস সম্পর্কে জনগণকে সচেতন করার লক্ষ্যে লিফলেট মাস্ক ও অন্যান্য উপকরণ বিতরণ করে আসছে কাশারীপট্টি উন্নয়ন সমিতি।

করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম কখনো মসজিদে কখনো বাজারে কখনো রাস্তায় বিভিন্ন এলাকায় তা অব্যাহত রেখেছে। বিশেষ করে লকডাউন চলাকালীন সময় বাংলাদেশ সরকার যে দিক নির্দেশনা গুলো দিয়েছেন সেগুলো যাতে গুরুত্বসহকারে পালন করে।

লকডাউন চলাকালীন বিশেষ কারণে মানুষ যখন ঘরের বাইরে বের হোন তখন মাস্ক অবশ্যই পরে বের হওয়া, নিজে সুরক্ষিত থাকা পরিবারকে সুরক্ষিত রাখা এবং দেশ ও জাতিকে সুরক্ষিত রাখার বিষয়ে তাগিদ দিয়ে আসছেন সংগঠনটি।

কাশারীপট্টি উন্নয়ন সমিতির ২৫ বছর পূর্তি উপলক্ষে সবাইকে সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান সংগঠনের সভাপতি জামাল উদ্দিন বৈশাখ।

সংগঠনটি ১৯৯৬ সাল থেকে বিভিন্ন সামাজিক কর্মকান্ড শুরু করে।

বিশ্ব জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় ক্ষতিগ্রস্ত দেশগুলোর তালিকায় বাংলাদেশকে যখন প্রথম সারিতে রাখা হয় ঠিক তখন থেকেই প্রকৃতি সুরক্ষা নিয়ে কাজ করে আসছে সংগঠনটি। বিশেষ করে ২০০৮ সাল থেকে সংগঠনটি প্রকৃতি সুরক্ষা নিয়ে কাজ করছে এবং তা চলমান রেখেছে।

বৃক্ষরোপণ ও রক্ষণাবেক্ষণ এবং বৃক্ষ বিতরণ-

বিশেষ করে গাছ কাটা ,পাহাড় কাটা,নদী দখল, নদীর দূষণ, বায়ু দূষণ,শব্দ দূষণ,মাটি দূষণ প্লাস্টিক দূষণ ইত্যাদি নিয়ে আন্দোলন সংগ্রাম, কখনো মানববন্ধন, কখনো অবস্থান কর্মসূচি ইত্যাদি করে আসছে।

এবং প্রকৃতি সুরক্ষায় সংগঠনটি জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বিভিন্ন ধরনের লিফলেট এর মাধ্যমে জনগণকে সচেতন করে আসছে। প্রকৃতি সুরক্ষায় সংগঠনটি সব ধরনের কার্যক্রম চলমান রাখবে বলে জানান।

আগামীর কার্যক্রম সম্পর্কে সংগঠনের সভাপতি জামাল উদ্দিন বৈশাখ বলেন, আমাদের সমাজ সেবা মূলক কাজ অব্যাহত থাকবে।

After Related Post