৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কালের কন্ঠের বিরুদ্ধে এমপি বাহারের মানহানী মামলায় কুমিল্লার আদালতে শুনানী

১২৪
header

সৈয়দ বদরুদ্দোজা টিপু।।

দৈনিক কালের কন্ঠের বিরুদ্ধে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির দায়ের করা ৫ কোটি টাকার মানহানী মামলার শুনানী সোমবার কুমিল্লা আদালতে অনুষ্ঠিত হয়। আদালতে শুনানীকালে উপস্থিত ছিলেন মামলায় বাদী ও বিবাদী পক্ষ। দৈনিক কালের কন্ঠ পত্রিকার বিরুদ্ধে এমপি বাহারের দায়ের করা ৫ কোটি টাকার মানহানী মামলার ধার্য তারিখ ছিল সোমবার।

জানা যায়, ২০১১ সালের ২৯ সেপ্টেম্বর দৈনিক কালের কন্ঠ পত্রিকায় এমপি বাহার কে জড়িয়ে একটি উদ্দেশ্যপ্রনোদিত বিভ্রান্তিকর সংবাদ প্রকাশিত হয়। এর দুই দিন পর ২ অক্টোবর ২০১১ দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সম্পাদকীয়তে এমপি বাহার কে ব্যঙ্গ করে কাল্পনিক সাক্ষাৎকার প্রকাশ করে। এ মিথ্যা ও মানহানীকর সংবাদ প্রকাশের কারনে ২০১১ সালের ২৪ অক্টোবর কুমিল্লার আদালতে মানহানি মামলাটি দায়ের করেন হাজী বাহার এমপি। মামলায় তিনি উল্লেখ করেন, ২০১১ সালে নির্বচনে প্রভাব ফেলার জন্যে ষড়যন্ত্র ভাবে বিভিন্ন মিথ্যা তথ্যের ভিত্তিতে পত্রিকায় রিপোর্ট করা হয়। এতে তিনি তার ৫ কোটি টাকার মানহানী হয়েছে বলে দাবী করেন।

মামলায় দৈনিক কালের কন্ঠের কুমিল্লা প্রতিনিধি আবুল কাসেম হৃদয় সহ ৬ জন কে বিবাদী করা হয়। এই মামলার একতরফা জবান বন্ধি হয় ২০১৫ সালের ১৫ জানুয়ারীতে এবং একতরফা আদেশের তারিখ ছিল ওই বছরের ১৫ফেব্রয়ারী। কিন্তু আদেশের তারিখে পূর্বে ৬ নং বিবাদী আবুল কাশেম হৃদয় ২৯ জানুয়ারী ১৫ একতরফা আদেশের তারিখ থেকে উত্তলন চেয়ে আদালতে আবেদন করেন। এছাড়া ৬ নং বিবাদি ৫ ফেব্রয়ারী ২০১৫ এবং ১ থেকে ৫ নং বিবাদী ১৫ মার্চ ২০১৫ তারিখে আদালতে জবাব দাখিল করেন।

এর ধারাবাহিকতায় সোমবার (৮ মার্চ ২০২১) মামলার ১ থেকে ৬ নং বিবাদী পক্ষে দাখিলির ডিনায়েএল ও বাদিকে জেরা সমাপ্ত করা হয়। এসময় বিবাদী পক্ষের আইনজীবি সহ মামলার ৬ নং বিবাদী প্রতিনিধি আবুল কাসেম হৃদয় উপস্থিত ছিলেন।

বাদী পক্ষের আইনজীবি এড. মাসুদুর রহমান শিকদার জানান, এই মামলার আগামী ধার্য তারিখ আগামী ০৬ এপ্রিল। ওই তারিখে বিবাদী পক্ষের আরজি দরখাস্ত শোনানি হতে পারে। আমরা আশাবাদি আদালতে সুবিচার পাব ইনশাল্লাহ ।

এদিকে এমপি বাহার আদালতে মামলার শুনানী শেষে কুমিল্লা জেলা আইনজীবি সমিতির নির্বাচনে সম্মিলিত আইনজীবি সমন্বয় পরিষদ মনোনীত এড. আহছান উল্লাহ খন্দকার- এড. জাহাাঙ্গীর আলম ভূইয়ার পরিষদকে বিজয়ী করার লক্ষে আইনজীবিদের সাথে মত বিনিময় করেন। আগামী ১১ মার্চ কুমিল্লা আইনজীবি সমিতির নির্বাচন অনুুষ্ঠিত হবে।

After Related Post