১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কক্সবাজার-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু

নগর বাংলা২৪ ডট কম:
header

নগরবাংলা নিউজ ডেস্ক।।

দীর্ঘ বিরতির পর কক্সবাজার-সেন্টমার্টিন রুটে শুরু হয়েছে পর্যটকবাহী জাহাজ চলাচল।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল সোয়া সাতটার দিকে কক্সবাজারের নুনিয়ারছড়া বিআইডব্লিওটিএ ঘাট থেকে কর্ণফুলী এক্সপ্রেস নামের জাহাজটি সেন্টমার্টিনের উদ্দেশ্যে ৭৫০ জন যাত্রী নিয়ে ছেড়ে যায়।

কর্ণফুলী এক্সপ্রেস কক্সবাজারের ব্যবস্থাপক হোসাইনুল ইসলাম বাহাদুর বলেন, পর্যটন মৌসুমে প্রথমবারের মতো কর্ণফুলী এক্সপ্রেস জাহাজ সেন্টমার্টিন গেলো। এই জাহাজে যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হচ্ছে। জাহাজেই রয়েছে ট্যুরিস্ট পুলিশের একটি টিম। সবকিছু ঠিক থাকলে দুপুর সাড়ে ১২টার দিকে জাহাজটি সেন্টমার্টিন পৌঁছাবে।

তিনি বলেন, আগামী ৩ নভেম্বর চট্টগ্রাম-সেন্টমার্টিনের মধ্যে চলাচল শুরু করবে এমভি বে ওয়ান। এছাড়া শিগগির এ বহরে যুক্ত হবে বারো আওলিয়া নামে নতুন আরেকটি ক্রুজশিপ।

গত ১ অক্টোবর পর্যটন মেলার অনুষ্ঠানে গিয়ে টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধের নির্দেশ দেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন।

তখন তিনি বলেন, মিয়ানমার সীমান্তে গোলাগুলি ও নাফ নদীর বিভিন্ন স্থানে ডুবোচর দেখা দেওয়ায় সম্প্রতি সাগরপথে টেকনাফ-সেন্টমার্টিন জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। তবে চট্টগ্রাম ও কক্সবাজার থেকে জাহাজে সাগরপথে সেন্টমার্টিন যেতে পারবেন পর্যটকরা। এ রুটে এখন পর্যটক পরিবহনে এগিয়ে আসছে বিভিন্ন ক্রুজশিপ।

After Related Post