৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

এসি ও নন-এসি লাক্সারি বাস বানাচ্ছে ইফাদ অটোস

নগর বাংলা২৪ ডট কম:
৯৮
header

এসি, নন-এসি লাক্সারি বাসসহ ট্রাকের কেবিন বানানো শুরু করেছে দেশীয় প্রতিষ্ঠান ইফাদ অটোস লিমিটেড। বছরে এক হাজার গাড়ি তৈরির লক্ষ্য নিয়ে নতুন কয়েকটি কারখানায় উৎপাদন কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৪ মার্চ) ঢাকার ধামরাইয়ে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ইফাদের ইন্ডাস্ট্রিয়াল পার্কের কারখানায় একটি এসি বাস উদ্বোধনের মাধ্যমে এ কার্যক্রমের সূচনা করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এ সময় তিনি কারখানায় বিভিন্ন উৎপাদন কার্যক্রম ঘুরে দেখেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু উপস্থিত ছিলেন।

ইফাদ জানায়, এখন থেকে এই কারখানায় তৈরি হবে আধুনিক ও বিশ্বমানের এসি, নন-এসি বাস। এতে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা সাশ্রয়ের পাশাপাশি দেশে শিল্পায়ন বৃদ্ধি ও কর্মসংস্থানের সুযোগ হবে।

জানা গেছে, চার বছর আগে এই কারখানায় বাস ও ট্রাকের সংযোজন শুরু হয়েছিল। এবার এখানেই তৈরি হবে অত্যাধুনিক এসি, নন-এসি বাস ও ট্রাকের কেবিন। যেহেতু এই কারখানায় বিভিন্ন মডেলের বডি তৈরি করা হবে। তাই উৎপাদন খরচও আমদানি করা গাড়ির চেয়ে কম হবে।

After Related Post