২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লা কোতয়ালি পুলিশের পৃথক অভিযানে ১০ কেজি গাঁজাসহ ৮ জন আটককুমিল্লায় করোনা শনাক্ত,৬৪ জনের। সুস্থ্য,৩৭জন, মৃত্যু ০১কুমিল্লার চান্দিনায় ১২ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটককুমিল্লা নগরীতে ব্যাটারী চালিত অবৈধ রিক্সা চলাচল বন্ধে পুলিশের অভিযানকুমিল্লা জেলা পুলিশের ৩ হাজার কেজি গাজা উদ্ধার , ১ হাজার ৬১২ জনকে গ্রেফতারকুমিল্লা আদর্শ সদর উপজেলায় নতুন ঘর পেলো ৫৩ পরিবারকুবি কর্মকর্তা পরিষদের দায়িত্ব হস্তান্তরমুরাদনগরে ২৫০টি ভূমিহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারশিক্ষক জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা দিলেন কুমিল্লা সাহিত্য আড্ডা পরিবারদেবিদ্বারে ভূমিহীন ও গৃহহীন ৬২ পরিবারের মাঝে গৃহ হস্তান্তর

এবারের বাজেটে কোনো দুর্বলতা নেই: অর্থমন্ত্রী

নগর বাংলা২৪ ডট কম:
header

২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে কোনো ‘দুর্বলতা’ নেই বলে উল্লেখ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বুধবার (৯ জুন) দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

এবারের বাজেটে দুর্বলতা কী ছিল এমন প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, ‘বাজেটে কোনো দুর্বলতা নেই। আমি কোনো পার্টিকুলার সেগমেন্ট উল্লেখ করতে চাই না। বাজেটটি যখন বাস্তবায়ন শুরু হবে তখন আমরা দেখব কারা বেনিফিশিয়ারি। উপকারভোগী কারা আমরা সেটি জানতে পারব। যাদের নিয়ে আপনাদের প্রশ্ন তাদের কাভার করার জন্যই আমরা এবারের বাজেট সাজিয়েছি।

তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি এবং প্রধানমন্ত্রীও আমাদের নির্দেশ দিয়েছেন। সেটি হচ্ছে নিম্ন আয়ের মানুষদের যদি আমরা আইডেন্টিফাই করতে পারি এবং অর্থনীতির মূল ধারায় নিয়ে আসতে পারি, তাহলে আগামীতে আমাদের অর্থনীতি আরও সমৃদ্ধ হবে। এ নীতিতে আমরা বিশ্বাস করি এবং সেভাবে কাজ করে যাচ্ছি।

আড়াই কোটির মতো নতুন দরিদ্র হয়েছে বলে বেসরকারি সংস্থার প্রতিবেদনের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘আমাদের নিজস্ব প্রতিষ্ঠান আছে তারা এগুলো দেখবে। আমাদের প্রতিষ্ঠান থেকে তথ্য পাওয়ার আগে কারও তথ্য গ্রহণ করতে পারি না।

অর্থ মন্ত্রণালয় নিয়ে নাগরিক প্লাটফর্মের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রথমে আমাকে বলতে হবে কোন কোন জায়গায় আপনারা ব্যত্যয় দেখেছেন। পুরো তালিকা আমাকে দিতে হবে। সেগুলো দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

After Related Post