৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
ওভারটেক করতে গিয়ে ট্রাক-পিকআপ সংঘর্ষ, আহত ৩মেঘনার বুকে নতুন চর, স্বপ্ন সবুজ বিপ্লবেরকুমিল্লা হোমনার কৃতিসন্তান ডক্টর মনজুরুল ইসলাম বৃটেনের উলস্টার বিশ্ববিদ্যালয়ে যোগদানকুমিল্লার হোমনায় ইউএনও রুমন দে কে বিদায় সংবর্ধনা দিলেন স্কুল ও মাদ্রাসাকুমিল্লার বুড়িচংয়ে স্কুল ছাত্র রায়হান হত্যার প্রধান আসামি জামালপুর থেকে গ্রেফতারকুবিতে ইংরেজি বিভাগের নবীন বরণবই পৌঁছাতে দেরি হলে ওয়েবসাইট থেকে পড়ানোর পরামর্শঃ দীপু মনিনির্বাচন ছাড়া ক্ষমতায় আসা সম্ভব হবে নাঃ স্বরাষ্ট্রমন্ত্রীনোয়াখালীর চৌমুহনীতে আগুনে পুড়ল ১০ দোকানমনোহরদীতে হাত-পা বাঁধা অটোরিকশাচালকের মরদেহ উদ্ধার

আম্পায়ারিং ক্যারিয়ারের ইতি টানলেন অক্সেনফোর্ড

১২৭
header

অনলাইন ডেস্ক।।

আন্তর্জাতিক আম্পায়ারিং ক্যারিয়ারের ইতি টানলেন অস্ট্রেলিয়ার আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড। ৬০ বছর বয়সে আম্পায়ারিং থেকে অবসর নিলেন তিনি। এর মাধ্যমে দীর্ঘ ১৫ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি ঘটল এই অজি আম্পায়ারের। তবে আন্তর্জাতিক ম্যাচে দেখা না গেলেও অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে দায়িত্ব পালন করবেন তিনি।

ব্রিসবেনে ভারত ও অস্ট্রেলিয়ার চতুর্থ ম্যাচে শেষবারের মতো আম্পায়ারিং করেছেন অক্সেনফোর্ড। ২০০৭-০৮ মৌসুমে প্রথমবার আইসিসির ইন্টারন্যাশনাল প্যানেলভুক্ত আম্পায়ার হয়েছিলেন অক্সেনফোর্ড। এরপর ২০১২ সালে এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হন তিনি।

অস্ট্রেলিয়ার ষষ্ঠ আম্পায়ার হিসেবে ৫০’র অধিক টেস্টে দায়িত্ব পালন করেছেন অক্সেনফোর্ড। আম্পায়ারিং ক্যারিয়ারে ৬১ টেস্ট, ৯৭ ওয়ানডে ও ২০ টি-টোয়েন্টি ম্যাচে দায়িত্ব পালন করেছেন অক্সেনফোর্ড। ২০০৬ সালে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আম্পায়ারিং ক্যারিয়ার শুরু হয়েছিল তার।

আম্পায়ারিং ক্যারিয়ারের অক্সেনফোর্ড তিনটি ওয়ানডে বিশ্বকাপ ও তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া নারী ক্রিকেটের দুটি বৈশ্বিক টুর্নামেন্টেও দায়িত্ব পালন করেছেন অক্সেনফোর্ড। আম্পায়ারিংয়ের আগে ৮টি প্রথম শ্রেণির ম্যাচও খেলেছেন তিনি। খেলতেন লেগস্পিনার হিসেবে।

After Related Post