৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
কুমিল্লা দাউদকান্দিতে ৫শ’ পিছ ইয়াবাসহ একজন আটককুমিল্লা নগরীর ইসলামপুর থেকে মোটরসাইকেল চুরিওভারটেক করতে গিয়ে ট্রাক-পিকআপ সংঘর্ষ, আহত ৩মেঘনার বুকে নতুন চর, স্বপ্ন সবুজ বিপ্লবেরকুমিল্লা হোমনার কৃতিসন্তান ডক্টর মনজুরুল ইসলাম বৃটেনের উলস্টার বিশ্ববিদ্যালয়ে যোগদানকুমিল্লার হোমনায় ইউএনও রুমন দে কে বিদায় সংবর্ধনা দিলেন স্কুল ও মাদ্রাসাকুমিল্লার বুড়িচংয়ে স্কুল ছাত্র রায়হান হত্যার প্রধান আসামি জামালপুর থেকে গ্রেফতারকুবিতে ইংরেজি বিভাগের নবীন বরণবই পৌঁছাতে দেরি হলে ওয়েবসাইট থেকে পড়ানোর পরামর্শঃ দীপু মনিনির্বাচন ছাড়া ক্ষমতায় আসা সম্ভব হবে নাঃ স্বরাষ্ট্রমন্ত্রী

আকাশের সংযোগ মূল্য-বিল কমানোর দাবি সংসদে

১৩৭
header

জনগণের টাকায় বঙ্গবন্ধু স্যাটেলাইট স্থাপন করার পরও একটি কোম্পানি একচেটিয়া মুনাফা করছে দাবি করে দেশের একমাত্র বৈধ ডিরেক্ট-টু-হোম সেবাদাতা আকাশ ডিটিএইচের সংযোগ মূল্য দেড় হাজার টাকা করার দাবি উঠেছে সংসদে।

রোববার (২৪ জানুয়ারি) রাষ্ট্রপতির ভাষণের ওপর সংসদে আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ দাবি করেন জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ।

তিনি বলেন, ‘শুধু দেশে উন্নয়ন নয়, মহাকাশেও বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করে আমরা দেখিয়েছি। কিন্তু এটার যে সুফল তা পাচ্ছি না। আমাদের গ্রামবাংলায় ডিস এন্টেনা দিয়ে আকাশ নামে একটি কোম্পানি আছে। সেটার লাইন নিতে দিতে হয় ৬ হাজার টাকা। অথচ চাইনিজ মেশিন পাওয়া যায় ১ হাজার টাকায়। আবার প্রতি মাসে ৪০০ টাকা করে দিতে হয়। কিন্তু এটা যদি প্রতি মাসে ১০০ টাকা হয় তাহলে সবাই নিতে পারে।

তিনি আরও বলেন, ‘এভাবে একচেটিয়া মুনাফা করা হচ্ছে। জনগণের অর্থে আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট আকাশে পাঠিয়েছি। সেই জনগণের স্বার্থ সংরক্ষণ না করে একটি বিশেষ কোম্পানি এই লাভটা উঠিয়ে নিয়ে যায়। সেটা আমাদের জন্য দুর্ভাগ্যজনক হবে। আমরা চাই এই এন্টেনার দাম দেড় হাজার টাকা ও মাসে বিল ১০০ টাকা করা হোক।

After Related Post