৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
মেঘনার বুকে নতুন চর, স্বপ্ন সবুজ বিপ্লবেরকুমিল্লা হোমনার কৃতিসন্তান ডক্টর মনজুরুল ইসলাম বৃটেনের উলস্টার বিশ্ববিদ্যালয়ে যোগদানকুমিল্লার হোমনায় ইউএনও রুমন দে কে বিদায় সংবর্ধনা দিলেন স্কুল ও মাদ্রাসাকুমিল্লার বুড়িচংয়ে স্কুল ছাত্র রায়হান হত্যার প্রধান আসামি জামালপুর থেকে গ্রেফতারকুবিতে ইংরেজি বিভাগের নবীন বরণবই পৌঁছাতে দেরি হলে ওয়েবসাইট থেকে পড়ানোর পরামর্শঃ দীপু মনিনির্বাচন ছাড়া ক্ষমতায় আসা সম্ভব হবে নাঃ স্বরাষ্ট্রমন্ত্রীনোয়াখালীর চৌমুহনীতে আগুনে পুড়ল ১০ দোকানমনোহরদীতে হাত-পা বাঁধা অটোরিকশাচালকের মরদেহ উদ্ধারময়মনসিংহে বাবা-ছেলে হত্যায় একই পরিবারে গ্রেফতার ৪

আইপিএলের চূড়ান্ত সূচি প্রকাশ

১১০
header

অবশেষে ২০২১ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পূর্ব ধারণা মোতাবেক এপ্রিলের ৯ তারিখেই শুরু হবে আইপিএলের এবারের আসর। ৬০ ম্যাচের টুর্নামেন্টে ফাইনাল হবে আগামী ৩০ মে।

ভারতের ছয়টি শহরে হবে আইপিএলের এবারের সব খেলা। শহরগুলো হলো আহমেদাবাদ, ব্যাঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বাই এবং কলকাতা। প্রতিবারের ন্যায় আর হোম-এওয়ে ভিত্তিতে খেলা হবে না। এবার সব ভেন্যুই থাকবে নিরপেক্ষ হিসেবে। তবে নির্দিষ্ট ম্যাচের দিন নির্দিষ্ট স্বাগতিক দলের নাম ঘোষণা করা থাকবে।

প্রায় পৌনে দুই মাসের এ টুর্নামেন্টে গ্রুপ স্টেজে প্রতিটি দল খেলবে ১৪টি করে ম্যাচ। পরে প্লে-অফ ও ফাইনালসহ ম্যাচের সংখ্যা মোট ৬০টি। এর মধ্যে গ্রুপ স্টেজের ১০টি করে ম্যাচ হবে চেন্নাই, মুম্বাই, কলকাতা ও ব্যাঙ্গালুরুতে।

আহমেদাদাবাদ ও দিল্লি পাবে প্রথম রাউন্ডে ৮টি করে ম্যাচ। পরে প্লে-অফ ও ফাইনালের চারটি ম্যাচই হবে আহমেদাবাদের মোতেরায় অবস্থিত বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে।

প্রথম রাউন্ডে সবগুলো দলই চারটি মাঠে খেলবে নিজেদের সব ম্যাচ। তবে কোনো ম্যাচই যার যার ঘরের মাঠে হবে না। এবার ১১ দিন রাখা হয়েছে দিন দুইটি করে ম্যাচ। যেখানে ছয়টি দল খেলবে তিনটি করে বিকেলের ম্যাচ এবং বাকি দুই দলের জন্য রয়েছে দুইটি করে বিকেলের ম্যাচ।

আগামী ৯ এপ্রিল চেন্নাইয়ে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের আইপিএলের। বিকেলের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায় আর রাতের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

একনজরে দেখে নিন আইপিএলের পূর্ণাঙ্গ সূচি

After Related Post