২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
স্কুলছাত্রীকে উত্ত্যক্তের দায়ে যুবকের ৬ মাসের কারাদণ্ডজাপা মহাসচিব জিয়াউদ্দিন বাবলু আর নেইপরিমাণে কম দেয়ায় দুই ফিলিং স্টেশনকে ২ লাখ টাকা জরিমানাবিশ্বকাপের জন্য আইপিএল ছাড়লেন গেইলনোয়াখালীতে অস্ত্রসহ টিটু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড জুয়েল গ্রেফতারকুমিল্লায় শচীন দেব বর্মণের ১১৫তম জন্মদিন পালিতকুমিল্লার সদর দক্ষিণ থেকে বিপুল পরিমাণ মাদকসহ নারী মাদক কারবারি আটকবিএনপির আমলে ৪ বার দেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকুমিল্লা জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে জাতীয় কন্যা দিবস উদযাপনকুমিল্লার চৌদ্দগ্রামে বিজিবির অভিযানে পরিত্যক্ত অবস্থায় অস্ত্র ও মাদক উদ্ধার

অক্টোবর থেকে আবারও চালু হবে চক্রাকার এসি বাস রাজধানীতে

নগর বাংলা২৪ ডট কম:
১০
header

নগরবাংলা২৪ ডেস্ক।।

ঢাকা: রাজধানীতে মূলত বিশ্ববিদ্যালয়ের অনার্সের শিক্ষার্থীদের সেবা দেয়ার লক্ষ্যেই ধানমন্ডি ও উত্তরায় শীতাতপ নিয়ন্ত্রিত চক্রাকার বাস সেবা চালু করেছিল বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। তবে করোনা মহামারিতে বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ার কারণে এই সেবা বন্ধ ছিল দীর্ঘদিন।

গত রোববার (১২ সেপ্টেম্বর) থেকে স্কুল-কলেজ খুলে দেওয়া হয়েছে। কিছুদিন পর বিশ্ববিদ্যালয়ও খুলবে বলে আশা করা যায়। তখন গণপরিবহনে চাপ আরও বেড়ে যাবে। এসব দিক বিবেচনা করে ১ অক্টোবর থেকে পুনরায় চক্রাকার এসি বাস বাস চালু করা হবে বলে জানান বিআরটিসি।

অক্টোবর থেকে আবারও চালু হবে চক্রাকার এসি বাস রাজধানীতে

সংস্থার চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. তাজুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, চক্রাকার এসি বাস মূলত বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের জন্য চালু ছিল। তবে কোভিডের কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়, ফলে এ সেবাও বন্ধ হয়ে যায়। এখন স্কুল খুলে দিয়েছে, সামনে হয়তো বিশ্ববিদ্যালয়ও খুলবে। তাই অক্টোবর থেকে আবারও চালু হবে চক্রাকার এসি বাস। রাজধানীর নিউমার্কেট-ধানমন্ডি-আজিমপুর এবং বিমানবন্দর থেকে প্রগতি সরণি রুটে চক্রাকার বাস সেবা পুনরায় চালু করা হবে।যাত্রীদের চাহিদা বাড়লে বাড়বে বাসের সংখ্যাও।

এর আগে ২০১৯ সালের ২৭ মার্চ প্রথমে রাজধানীতে চক্রাকার এসি বাস সার্ভিস চালু করে বিআরটিসি।
করোনা মহামারির কারণে পরবর্তীতে যাত্রী হয় না বলে বন্ধ করে দেয়া হয়েছিল এই এসি বাস সার্ভিস।

After Related Post